ব্রেকিং নিউজ :
Home » বিজ্ঞান ও প্রযুক্তি » জিটক মেসেঞ্জার ১৬ ফেব্রুয়ারি থেকে বন্ধ করে দিচ্ছে গুগল

জিটক মেসেঞ্জার ১৬ ফেব্রুয়ারি থেকে বন্ধ করে দিচ্ছে গুগল

Gtakপ্রাইম নিউজ ডেস্ক : জিটক মেসেঞ্জার সেবা বন্ধ করে দেবার সিদ্ধান্ত নিয়েছে গুগল। আগামী ১৬ ফেব্রুয়ারি থেকে এই সেবা বন্ধ করে দেবে এই প্রতিষ্ঠান্টি। সকল জিটক ব্যবহারকারীদের গুগল হ্যাংআউট প্ল্যাটফর্ম ব্যবহারের জন্য পরামর্শ দিচ্ছে প্রতিষ্ঠানটি। এক খবরে জানিয়েছে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট গিজমোডো।

প্রযুক্তি বিশ্লেষকেরা বলছেন, জিটক ব্যবহারকারীদের অনেকটা জোর করেই হ্যাংআউট ব্যবহার করার কথা বলছে গুগল। লাখ লাখ মানুষ দীর্ঘদিন ধরে জিটক মেসেঞ্জারে অভ্যস্ত হলেও তাঁদের মতামতের তোয়াক্কা না করেই জিটক বন্ধ করে হ্যাংআউট প্ল্যাটফর্ম ব্যবহারে্র উদ্যোগটি নিয়েছে গুগল।

মূলত হ্যাংআউট নামের কম্পিউটার ও অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনকে আরও জনপ্রিয় করার লক্ষ্যে গুগল এই সিদ্ধান্ত নিয়েছে। হ্যাংআউট দিয়ে বিনা মূল্যে তাৎক্ষণিকভাবে বার্তা বিনিময় করা ছাড়াও ছবি আদানপ্রদান, ভয়েস কল ও ভিডিও কল করা যায়।

হোয়াটসঅ্যাপের মতো অ্যাপ্লিকেশনগুলোর জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে । সম্প্রতি হোয়াটসঅ্যাপ তাদের ডেস্কটপ সংস্করণও উন্মুক্ত করেছে। এ ছাড়াও এতে আসছে ভয়েস ও ভিডিও কল করার সুবিধা। ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ্লিকেশনের এই প্রতিযোগিতার বাজারে জিটক বন্ধ করে হ্যাংআউটকে ঢেলে সাজাতেই কাজ করে যাচ্ছে গুগল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.