ব্রেকিং নিউজ :
Home » রূপচর্চা » মেয়েদের সৌন্দর্য চর্চার রহস্য :

মেয়েদের সৌন্দর্য চর্চার রহস্য :

mon1

প্রাইম নিউজ ডেস্ক : সৌন্দর্য চর্চা আর নারী, এ দুই যেন একে অপরের অবিচ্ছেদ্য অংশ। সেই প্রাচীনকাল থেকেই সৌন্দর্যের প্রতি নারীর আকর্ষন এবং তার যথাযথ চর্চা সর্বত্রই বিরাজমান।মেয়েদের সৌন্দর্যচর্চার দীর্ঘকালের ইতিহাসের বিবরণ পুরোনো পুঁথিপত্রে, কাব্য সাহিত্যে, দেওয়ালের গায়ের ছবিতে রয়ে গেছে। সৌন্দর্য-চর্চা শব্দটি অর্থবহ। সৌন্দর্য-চর্চার লক্ষ্য – এক সুগঠিত নারী দেহ গড়ে তোলা যা হবে লাবন্যময়ী, সুশ্রী, সজীব। এই লাবন্যময়ী নারীকে আরো সুন্দর করে তোলে নারীর উন্নত চিন্তাধারা ও তার বুদ্ধির দীপ্তি। মেয়ে মাত্রই সৌন্দর্য সাধনার অধিকারীনি। আবাল বৃদ্ধবণিতা তাই সকলেরই প্রয়োজন অনুসারে নিয়মমতো সৌন্দর্য-চর্চা করা উচিত।

আধুনিকা নারীরা যথেষ্ঠ সৌন্দর্য সচেতন। তার প্রধান কারণ, নারী এখন সর্বত্র, তারা এখন সব কাজের সংগে যুক্ত হয়ে পড়েছেন। তারা এখন শুধু রান্নাঘরের জীবন ত্যাগ করে বাইরের প্রকৃতির সংগে, শহরের কঠিন জীবন ও দূষিত পরিবেশের সঙ্গে নারীর কোমল অঙ্গকে অহরহ লড়াই করতে হচ্ছে। তাই সে কথা মাথায় রেখে আমরা নিয়ে এসেছি আধুনিক পদ্ধতিতে রুপ চর্চার নানান উপায়। মা-নানীদের আমল থেকে চলে আসা ঘরোয়া পদ্ধতিতে রুপ-চর্চা যেমন প্রয়োজন তেমনি আধুনিক বিজ্ঞান-মনস্ক পরীক্ষিত প্রসাধনগুলি সম্বন্ধেও জানা দরকার।

তবে জেনে বা না জেনে দিনরাত নিজের দেহের উপর এক্সপেরিমেন্ট চালিয়ে যাওযার মত বোকামির পরিনাম ভয়ংকর হতে পারে। তাই সাবধান। কিন্তু নারীর আপন সৌন্দর্য পরিপূর্ণ করে তুলতে তার আচার-আচরণ, ব্যাক্তিত্বও এক অতি মূল্যবান দিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.