ব্রেকিং নিউজ :
Home » খেলা » মাশরাফির স্পর্শে আলোকিত রংপুর

মাশরাফির স্পর্শে আলোকিত রংপুর

প্রাইম নিউজ ডেস্ক : মাশরাফি বিন মুর্তজা মানেই চ্যাম্পিয়ন। তাকে যে দলে নেবে, সেই দলের চেহারায় আমূল পরিবর্তন ঘটবে। মাশরাফির রঙে দলটিও হয়ে যাবে রঙিন। এককথায় বললে মাশরাফিকে দলে রাখা মানেই, শিরোপা জয়ের পথে একধাপ এগিয়ে যাওয়া। বিপিএলের অতীত ইতিহাস তো তাই বলে!
আগের তিন আসরের মতো এবার আরও একটি ট্রফি জিতলেন মাশরাফি। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পাঁচ আসরে চারটি শিরোপাই জিতেছেন দেশসেরা এই ক্রিকেটার। মাশরাফি ছাড়া বিপিএলের একটি আসরে ঢাকাকে ট্রফি জয়ে নেতৃত্ব দিয়েছেন সাকিব আল হাসান। বাদবাকি সব ট্রফি মাশরাফির নেতৃত্বগুণে পেয়েছে তার দল।
বিপিএলে ঢাকাকে দুই দফা ট্রফি এনে দিয়েছেন ম্যাশ। ২০১৫ সালের বিপিএলে (ক্রিকেট বোর্ডের সাবেক সভাপতি) আ হ ম মুস্তফা কামালের মালিকানাধীন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে শিরোপা উপহার দেন মাশরাফি।
বিপিএলের পঞ্চম আসরে মাশরাফি যোগ দেন রংপুর রাইডার্স শিবিরে। রংপুরে তার যোগ দেয়ার পর থেকেই গুঞ্জন ছিল, এবার তাহলে রংপুরই চ্যাম্পিয়ন হচ্ছে। মাশরাফি যেহেতু আছে, রংপুরের শিরোপা ঠেকায় কে?।
রংপুরের দলটা নিয়ে যদি বলি, অন্যান্য দলের তুলনায় রংপুর সদ্য শেষ হওয়া  আসরে ততটা তারকা খচিত দল ছিল না। ফ্রাঞ্চাইজিটি যে কজন বিদেশি ক্রিকেটারকে দলে অন্তর্ভুক্ত করেছিল, শুরুর দিকে তাদেরও সেভাবে সার্ভিস পায়নি। যে কারণে শুরুর দিকে রংপুরের পারফরম্যান্স ছিল নিম্নমুখী।
হারের বৃত্তে আটকে থাকা রংপুর যে, শিরোপা জিতবে! এমন ধারণা কারোর মধ্যেই ছিল না। যে দলটি আগের চার আসরে ফাইনাল পর্যন্ত যেতে পারেনি, তাদের পারফরম্যান্স কেমনই হতে পারে, তা বলা বাহুল্য।
এবারের আসরের শুরুর দিকে রংপুরের চেহারা ছিল মলিন। সেই দলটিই জিতে নিল বিপিএল সিজন ফাইবের শিরোপা । সত্যি রোমাঞ্চিত বিষয়। যার স্পর্শে আলোকিত রংপুর, তাকে ‘চ্যাম্পিয়ন মাশরাফি’ নামে না ডাকলে ভুলই হবে।
শুধু ফ্রাঞ্চাইজি ক্রিকেটই নয়! মাশরাফির রঙে রঙিন জাতীয় দলও। বছর-তিনেক আগের কথা। তখন জাতীয় দলের পারফরম্যান্স নিম্নমুখী।
মাশরাফির কারণেই বাংলাদেশ জাতীয় দল এখন অনেক ভালো পজিশনে আছে। নির্দিষ্ট করে বলতে গেলে ঘরের মাঠে ক্ষুদ্র পরিসরের ক্রিকেটে বাংলাদেশ এখন বিশ্বের যে কোনো দলের জন্যই আতঙ্কের নাম। আগে যেখানে খেলার আগেই নিশ্চিত ছিল টাইগারদের পরাজয়। মাশরাফির স্পর্শে আলোকিত জাতীয় দল, ফ্রাঞ্চাইজি ক্রিকেটে আলোকিত ঢাকা, কুমিল্লার পর এবার রংপুর। তাই তো বলা চলে ‘মাশরাফি ইজ দ্য চ্যাম্পিয়ন’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.